সৌদি আরবে কোন কাজের চাহিদা ও বেতন বেশি

সৌদি আরবে কোন কাজের চাহিদা বেশি


সূচীপত্রঃসৌদি আরবে কোন কাজের চাহিদা বেশি |  বাংলাদেশে অনেকে অর্থনৈতিক অবস্থার পরিবর্তনের জন্যে বিদেশ পাড়ি দেওয়ার জন্যে আপ্রাণ চেষ্টায় আচেন ।তার মধ্যে মধ্যপ্রাচ্যে যাওয়া আমাদের জন্যে একটু সহজ হয়ে থাকে। মধ্যপ্রাচ্যের মধ্যে বিশেষ করে অনেকে সৌদি আরবে যাওয়ার জন্যে বেশি চেষ্টা করেন। কিন্তু অনেকে জানেন না যে সৌদি আরবে কোন কাজের চাহিদা বেশি । 
যে কোন কাজের জন্যে গেলেও যে কাজের চাহিদা বেশি সেই কাজে যাওয়া গেলে ভাগ্যের চাকা অনেক পরিবর্তন হওয়া সহজ হয়ে যায়। তাই আজেকের আর্টিকেলে আমরা বলার চেষ্টা করবো সৌদি আরবে কোন কাজের চাহিদা বেশি এবং সৌদি আরবে কোন ভিসা ভালো ।

সৌদি আরব কোন ভিসা ভালো

সৌদি আরব যাওয়ার জন্যে অনেকে চেষ্টা নিয়ত। কিন্তু একটি বিষয় জেনে যাওয়া আর না জেনে বিদেশ পাড়ি দেওয়ার মধ্যে অনেক পার্থক্য থাকে। তাই আমরা ও বলার চেষ্টা করবো সৌদি আরব কোন ভিসা ভালো । 

সৌদি আরবে বিশেষ করে ফ্রি ভিসা খুবই ভাল। আরবি ভাষায় যাকে আমল আইডি ভিসা বলে থাকে । এই ভিসায় অনেক সুযোগ সুবিধা সহ নিজের মনের মত কাজ করে ভালো অর্থ উপার্জন করতে পারবেন । তাছাড়াও সৌদি আরবে কোম্পানি ভিসায় ও ভালো বেতন পাওয়া যায় । 

তবে একটি বিষয় মনে রাখতে হবে যে শুধু ভিসার দিকে নজর দিয়ে গেলে হয় না।  দক্ষতার বিশেষ দরকার পড়ে। আপনি যত বেশি দক্ষতা অর্জন করবেন আপনার উপার্জন ও তত বৃদ্ধি পাবে। তবে সৌদি আরবে ফ্রি ভিসা বা আরবি ভাষায় আমেল আইদি ভিসায় গেলে বেশি ভালো । 

সৌদি আরব ক্লিনার ভিসা বেতন কত

সৌদি আরব ক্লিনার ভিসা বেতন সপর্কে আমাদের অনেকের প্রশ্ন রয়েছে। কারণ হলো আমাদের দেশের শিক্ষার হার। কম শিক্ষিত বা শিক্ষা বিহীন মানুষেরা এই ক্লিনার ভিসায় বেশি যেতে যায় । 

সৌদি আরব ক্লিনার ভিসা বেতন হলো এক হাজার রিয়েল পর্যন্ত। কিন্তু এই পেশায় অনেকে কোন কাজের অভিজ্ঞতা ছাড়াই অনেক টাকা ইনকাম করে থাকে । সৌদি আরবে এই ক্লিনার ভিসার তেমন কোন বিশেষ অভিজ্ঞতার প্রয়োজন হয় না । 

বাংলাদেশ থেকে অনেক মানুষ এই ক্লিনার ভিসায় গিয়ে অনেক টাকা ইনকাম করছেন । এই পেশায় পুরোনো হলে তার মান সেই দেশে বৃদ্ধি পায় বা তার অধীনে অনেকে কাজ করতে পারেন । তখন তিনি একটি পর্যায়ে পৌঁছে যান । 

সৌদি আরবে ইলেকট্রিক কাজের চাহিদা কেমন ও বেতন কত

সৌদি আরব আলোয় আলোকিত জলমলে রাতের শহর । সেখানে অবশ্যই ইলেকট্রিক কাজের চাহিদা বেশি । এই ইলেকট্রিক ভিসা নিয়ে অনেকে এই দেশে পাড়ি জমাতে ব্যস্ত । কিন্তু আপনি জানেন কি এই ইলেকট্রিক ভিসায় যদি সৌদি আরব যেতে চান তাহলে কত বেতন পড়বে ? 


সৌদি আরবে কোন কাজের চাহিদা বেশি

সৌদি আরবে এই ইলেকট্রিক কাজের চাহিদা যেমন তেমন করে সৌদি আরবে ইলেকট্রিক কাজের বেতন ১৫০০ রিয়েল থেকে ১৮০০ রিয়েল পর্যন্ত হয়ে থাকে । কোন কোম্পানির আন্ডারে এই ইলেকট্রিক কাজে যত বেশি দক্ষতা অর্জন করবেন ততবেশি আপনার মান বাড়বে সাথে বেতন ও বৃদ্ধি পাবে। সেটি হয়ে দাঁড়াবে ২০০০ রিয়েল থেকে ২৫০০ পর্যন্ত সর্বোচ্চ । 


কিন্তু এই কাজে আপনার অভিজ্ঞতার সনদ দিয়ে যদি কাজে জয়েন হন তাহলে আপনার চাহিদা বৃদ্ধি পাবে বেশি। যায় হোক সৌদি আরবে ইলেকট্রিক কাজের চাহিদা রয়েছে অনেক এবং বেতন ও ভালো মানের হয়ে থাকে। তবে যিনি বেশি অভিজ্ঞ তার তত বেশি উপার্জন । 


আরও পড়তে পারেনঃ 

সৌদি আরবে কোন কাজের বেতন বেশি

যারা নতুন সৌদি আরব যাওয়ার জন্যে ইচ্ছে পোষণ করেছেন বা কিন্তু জানার আগ্রহ রেখেছেন যে সৌদি আরবে কোন কাজের বেতন বেশি। সৌদি আরবে কোন কাজের বেতন বেশি এই নিয়ে ও অনেকে অনলাইনে সার্চ করে থাকেন । 

সৌদি আরবে অনেকগুলি কাজের বেতন বেশি এবং খুবই ভেলু রয়েছে। তার মধ্যে ইলেক্ট্রিশিয়াম, প্লাম্বার, অটোমোবাইল, টেকনিশিয়ান ও ওয়েল্ডিং কাজের বেতন বেশি। তাছাড়াও এই কাজগুলির মধ্যে আপনি ভালো অভিজ্ঞতা সম্পন্ন হলে আরো বেশি ইনকাম করতে পারবেন সৌদি আরব গিয়ে । 

ড্রাইভিং ভিসা এবং ওয়ার্ক পারমিট ভিসা কাজের বেতন ভালো পাওয়া যায়।  তবে কি আপনাকে একটু ভালো করে তদারকি করে যেতে হবে। এবং উপরোক্ত কাজগুলির ভালো পরিমান বেতন পাওয়া যায় ।  

সৌদি আরবের কোম্পানি ভিসা বেতন কত

সৌদি আরবে কোম্পনি ভিসা বেতন ভোগ করতে হলে আপনাকে আগে ভালো করে কোম্পনি সম্পর্কে জানতে হবে। কারণ এখন সতর্কতার জন্যে বলা যাচ্ছে যে, অনেক কোম্পনীর নাম করে প্রতারিত হচ্ছে সাথে অর্থ হারাচ্ছে ।  


সৌদি আরবের কোম্পানি ভিসা বেতন সর্বনিম্ন ৩৫ হাজার টাকা থেকে শুরু করে সর্বোচ্চ ৮০ হাজার টাকা পর্যন্ত বাংলাদেশী টাকায় বেতন পেতে পারেন। তবে কিছু বিষয় কোম্পনীগুলি চেয়ে থাকে । 


যেমন আপনার কাজের অভিজ্ঞত, কাজের ধরন, পরিসংখ্যান অনুযায়ী এই কোম্পনীর ভিসার বেতন পরিবর্তন হতে পারে এবং কতদিন ধরে আপনি এই কাজের সাথে যুক্ত রয়েছেন এই সব বিষয়। তবে কোম্পনীর ভিসায় সৌদি আরবে ভাল ইনকাম করার সুযোগ রয়েছে প্রচুর ।


আমাদের তরফ থেকে বলা থাকে যে, আপনারা সৌদি আরব কোম্পনীর ভিসায় বেতন ভোগ করার নিমিত্তে পাড়ি জমাতে চাচ্ছেন তারা এই লিংকে গিয়ে ঘুরে আসতে পারেন। https://visa.mofa.gov.sa কিন্তু গুগল ক্রোম ব্রাউজারে গিয়ে আপনারা এই লিংকে প্রবেশ করে কোম্পনীর ভিসা গুলি দেখতে পারবেন ।

সৌদি আরব ভিসা কত প্রকার 

সৌদি আরব ভিসা অনেক প্রকার রয়েছে। আমরা শুধু সৌদি আরবের ভিসা বললেই মনে করি কোম্পনীর ভিসা। আসলে অনেক রকম ভিসার জন্যে সৌদি সরকার বাংলাদেশ থেকে শ্রম বাজারের জন্যে জনবল নিয়োগ দিয়ে থাকে ।

আমরা ধীরে ধীরে সেই সৌদি আরব ভিসা গুলি সম্পর্কে জানার চেষ্টা করি। তাহলে অনেক কিছু জানা হয়ে যাবে ইনশাআল্লা এই আর্টিকেল থেকে। কারণ কোন ভিসা কি কাজের জন্যে তা যদি জেনে থাকেন তাহলে সৌদি আরব যেতে বা কাজের ধরণ নিয়ে আর দুঃশিচন্তা থাকবে না । 


  • সৌদি আরব সুপার মার্কেট ভিসা
  • সৌদি আরব চাওয়াকে খাছ ভিসা
  • সৌদি আমল আইদি ভিসা 
  • সৌদি আরব মাজরার ভিসা 
  • সৌদি আরব আমেল মঞ্জিল ভিসা 
  • সৌদি আরব ক্লিনার ভিসা 

সৌদি আরব সুপার মার্কেটের কাজের চাহিদা কেমন

সৌদি আরব সুপার মার্কেটের কাজের  চাহিদা দিন দিন বাড়ছে । কারণ সেই দেশে যত বেশি পর্যটর্ক বাড়ছে তত বেশি নিত্য নতুন সুপার মার্কেট তৈরী হচ্ছে । এই কারণে সৌদি সরকার এশিয়ার বিভিন্ন দেশ থেকে শ্রম বাজারের চাহিদা কিনে নিয়ে থাকে বা জনবল নিয়োগ দিয়ে থাকেন । 


সৌদি সুপার মার্কেট গুলির চাহিদা দিন দিন বাড়ার আরো একটি কারণ হচ্ছে একটি সুপার মার্কেটে শুধু এক শ্রেণীর মানুষ নই । বিভিন্ন শ্রেণীর মানুষের প্ৰয়োজন পড়ে । একেক সেক্টরের মানুষের প্রয়োজন পড়ে ।  


তাই বলাই যায় সৌদি আরব সুপার মার্কেটের কাজের চাহিদা অনেক ভালো এবং ভালো বেতনে মানুষদের দুই বছরের ভিসা অনুযায়ী নিয়োগ দিয়ে থাকে । তাছাড়া এই সুপার মার্কেট গুলির চাহিদা অনুযায়ী মানুষেরা থাকা কোম্পনীর এবং দেশে আশা যাওয়ার টিকেট ও পেয়ে থাকে ।  

সৌদি আরব রেস্টুরেন্ট বেতন কত 

সৌদি আরব রেস্টুরেন্ট বেতন নিয়ে অনেকের আগ্রহ দেখা যায়। কারণ রেস্টুরেন্ট এর কাজগুলি বিশেষ করে খুব স্টান্ডার্ড হয়ে থাকে এবং এই ধরনের কাজগুলিতে থাকা ও খাওয়া ফ্রী পাওয়া যায়। সৌদি আরব রেস্টুরেন্ট কাজের বেতন ১২০০ রিয়েল থেকে ২ হাজার রিয়েল পর্যন্ত হয়ে থাকে
 

নিয়ম অনুযায়ী ৮ ঘন্টা অফিস টাইম হলেও রেস্টুরেন্ট গুলিতে দশ ঘন্টা বেসিক ডিউটি হিসেবে ধরলেও ২ ঘন্টা ওটি হিসেবে করা যায় এবং টাকা ও বাড়তি পাওয়া যায়। আবার বিনয় এবং আদব কায়দার মাধ্যমে আপনি ভাল টিপস পেতে পারেন আপনার কাষ্টমার সন্তুষ্টির উপর তা নির্ভর করে ।  

লেখকের শেষ কথা সৌদি আরবে কোন কাজের বেতন ও চাহিদা বেশি এই নিয়ে

যে কোন মানুষের সৌদি যাওয়ার জন্যে কোন ধরণের সমস্যার সম্মুখীন না হওয়ার  মত অজানা কথা আমরা তুলে ধরেছি এই সৌদি আরবে কোন কাজের বেতন ও চাহিদা বেশি এই আর্টিকেলে। আশা করি আপনাদের মনের অনেক অজানা কথা জেনেছেন। তাই ভাল থাকবেন সুস্থ থাকবেন ধন্যবাদ । 


এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ১

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ২

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ৩

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ৪